মেনু নির্বাচন করুন
Text size A A A
Color C C C C
সর্ব-শেষ হাল-নাগাদ: ৬ অক্টোবর ২০১৯

রেলওয়ে'র কাজে মধ্যপাড়া খনির পাথর ব্যবহার করার নির্দেশনা দিয়েছেন রেল মন্ত্রী


প্রকাশন তারিখ : 2019-10-06

রেলওয়ে'র কাজে মধ্যপাড়া খনির পাথর ব্যবহার করার নির্দেশনা দিয়েছেন রেল মন্ত্রী
__________________________________________

রেলওয়ে'র নির্মাণ কাজে মধ্যপাড়া পাথর ব্যবহারের সার্বিক বিষয়াদি সরেজমিন পর্যবেক্ষণের জন্য রেলপথ মন্ত্রণালয়ের মাননীয় মন্ত্রী অ্যাডভোকেট নূরুল ইসলাম সুজন এমপি গত ১৪-০৯-২০১৯ তারিখে রেলপথ মন্ত্রনালয়ের সচিব মোঃ মোফাজ্জাল হোসেন এবং রেলওয়ের উর্ধ্বতন কর্মকর্তাদের নিয়ে মধ্যপাড়া খনি এলাকা পরিদর্শন করেন।

 

এসময় রেলওয়ে এবং খনির উর্ধ্বতন কর্মকর্তাদের নিয়ে রেল মন্ত্রী একটি সভায় মিলত হন। উক্ত সভায় কোম্পানির ব্যবস্থাপনা পরিচালক মোঃ ফজলুর রহমান অবিক্রীত পাথরের বিশাল মজুদের কথা উল্লেখ করে বিক্রি বাড়াতে মন্ত্রী মহোদয়ের সহযোগিতা কামনা করেন। সভায় রেল পথে মধ্যপাড়ার পাথর পরিবহন ও রেলের কাজে ব্যবহারের সম্ভাবনা নিয়ে আলোচনা করা হয়।

 

খনির পাথর উৎপাদন ও মজুদ প্রত্যক্ষ করতে রেল মন্ত্রী খনির আন্ডারগ্রাউন্ডের কার্যক্রম ও পাথরের স্ট্যাক ইয়ার্ড পরিদর্শন করেন। এসময় তিনি পাথরের স্ট্যাক ইয়ার্ডে রেলওয়ের কাজে ব্যবহার উপযোগী বিপুল পরিমাণ ব্যালাস্টের মজুদ প্রত্যক্ষ করেন। তিনি তাৎক্ষণিকভাবে রেলের কাজে মধ্যপাড়া পাথর ব্যবহারের জন্য রেলওয়ের উর্ধ্বতন কর্মকর্তাদের নির্দেশনা প্রদান করেন। তিনি রেলওয়ের দরপত্রে শুধুমাত্র মধ্যপাড়া ব্যালাস্ট অন্তর্ভুক্ত করার মাধ্যমে খনির পাথর ব্যবহার নিশ্চিত করার নির্দেশনা প্রদান করেন।

 

রেলওয়ের মহাপরিচালক (ডিজি) এম সামসুজ্জামান, যুগ্ম মহাপরিচালক (জেডিজি) মঞ্জুরুল আলম চৌধুরী ও রেলের পশ্চিম জোনের জেনারেল ম্যানেজার (জিএম) হারুন-অর রশিদ পরিদর্শনকালে রেল মন্ত্রীর সাথে ছিলেন। এছাড়া কোম্পানির মহাব্যবস্থাপক (অর্থ ও প্রশাসন) মোঃ মাহবুবুল আলম, মহাব্যবস্থাপক (অপারেশন) আবু তালেব ফরাজীসহ কোম্পানির উর্ধ্বতন কর্মকর্তাগণ এবং খনির ঠিকাদারী প্রতিষ্ঠান জার্মাানীয়া-ট্রেষ্ট কনসোর্টিয়াম (জিটিসি)’র চেয়ারম্যান ড. সিরাজুল ইসলাম কাজী উপস্থিত ছিলেন।

 


Share with :

Facebook Facebook